আজ-  ,


সময় শিরোনাম:
«» মৌলভীবাজারে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত «» মৌলভীবাজারে সাঁতার প্রশিক্ষণ শুরু «» নওগাঁয় ১৫ টন সরকারি রেশনের চাল কেনার অপরাধে ১ লাখ টাকা জরিমানা «» নওগাঁয় ইটের ভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযানশিমুল হাসান «» মৌলভীবাজার সদর উপজেলা তালামীযের ঈদ পুণর্মিলনী অনুষ্ঠিত নিজস্ব প্রতিবেদক।। «» জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে মালিকের প্রতারণার শিকার কৃষক শাসন «» মৌলভীবাজারের ১৪ জন শিক্ষক পেলেন টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পদক «» শ্রীমঙ্গলে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের তামাক নিয়ন্ত্রণ নির্দেশিকা বাস্তবায়নে আলোচনা সভা অনুষ্ঠিত «» মৌলভীবাজারে অনুর্ধ্ব-১৬ বছরের শিক্ষার্থীদের মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ শুরু «» শমশেরনগর হাসপাতালের রেজিস্ট্রেশন প্রাপ্তিতে বিলেতের বৈঠকে কবি ও গবেষক সৈয়দ মাসুম এর লিখিত স্বাগত বক্তব্য

মৌলভীবাজারে মৌলানা এতিম শাহ্ (রহ.) এর বার্ষিক ওরশ মোবারক অনুষ্ঠিত

সালেহ আহমদ (স’লিপক):

মৌলভীবাজার সদর উপজেলার ১নং খলিলপুর ইউনিয়নের আইনপুরস্থ পীরে কামেল হযরত মৌলানা এতিম শাহ্ (রহ.) এর বার্ষিক পবিত্র ওরশ মোবারক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ ফাল্গুন, ২৮ ফেব্রুয়ারী) সকালে মৌলভীবাজার সদর উপজেলার ১নং খলিলপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডস্থ আইনপুর গ্রামে পীরে কামেল হযরত মৌলানা এতিম শাহ্ (রহ.) এর মাজার শরীফে চিরাচরিত প্রথানুযায়ী প্রতি বছরের ন্যায় এবারও যথাযোগ্য মর্যাদায় মহান ওলির ভক্ত আশেকানের উপস্থিতিতে গিলাফ চড়ানো হয়।

পবিত্র ওরশ মোবারক উপলক্ষে এতিম শাহ্ (রহ.) দরবার শরীফের পক্ষ থেকে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্যে মাজার গোসল করানো, গিলাফ চড়ানো, মাজারের সাজসজ্জা, আলোকসজ্জাকরণ, পবিত্র খতমে কোরআন, মিলাদ, মোনাজাত মাহফিল, জিয়ারত, তবারুক বিতরণ, আতর গোলাপ ও সুগন্ধি ছিটানো, চান্দোয়া টাঙানো, সন্ধ্যায় চেরাগবাতি প্রজ্জ্বলন, জিকির আযকার ও শিরনী বিতরন এবং রাতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত আশেকান-মুহিব্বান বাউল শিল্পীদের পরিবেশনায় ভক্তিমূলক মুর্শিদী গানের আসর অনুষ্ঠিত হয়।

পবিত্র ওরশ মোবারক উপলক্ষে সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে ভক্ত-আশেকান ও মুহিব্বানরা এসে জড়ো হন। দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালা শেষে রাতে ভক্ত আশেকানদের নিয়ে খানকাহ অনুষ্ঠিত হয় এবং বাদ ফজর বিশেষ মোনাজাতের মাধ্যমে ওরশের সমাপ্তি করা হয়।

এছাড়াও ওরশ মোবারককে কেন্দ্র করে বার্ষিক এ মিলন মেলায় হাজার হাজার ওলি আউলিয়া ভক্তবগণের আগমন ঘটে। মাজার শরীফের চারপাশে রকমারি খেলনা, মহিলাদের চুড়ি, লেইচফিতা, খৈ, মুড়ি, মন্ডার পশরা নিয়ে বিভিন্ন এলাকা থেকে ব্যবসায়ীরা আসেন।

বিগত বছরগুলোর ন্যায় এবারও মহান ওলির ওরশ শরীফ উপলক্ষে সারারাত্রব্যাপী অনুষ্ঠিতব্য পবিত্র ওরশ মোবারকে একাধিক কাফেলায় পৃথকভাবে ভক্তিমূলক মুর্শিদী গানের আসর অনুষ্ঠিত হয়।

মৌলানা এতিম শাহ্ (রহ.) এর পবিত্র ওরশ মোবারকে উপস্থিত হয়ে ওরশ মোবারককে সফল ও স্বার্থক করার জন্য মহান আল্লাহ তাআলার শুকরিয়া আদায় করে সকল ভক্ত-মুরিদান, আশেকান- মুহিব্বান ও মিডিয়াকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে ওরশ উদযাপন কমিটি।